ভালোবাসার বদলে

#ভালোবাসার_বদলে
#শম্পা_সাহা

ভালোবাসার বদলে সব সময় ভালোবাসা পাওয়া যায় বা পেতে হয় কে বলেছে?

তুমি তোমার প্রেমিকাকে ভালোবাসো,কিন্তু সে তোমায় ভালোবাসে না বলে তোমার খুব কষ্ট!ডিপ্রেশনে ভুগছো!তাহলে তোমার বাবা মা? তারাও তো তোমাকে ভালোবাসেন।তাদের কি তুমি ভালোবাসার বদলে ভালোবাসাই দিচ্ছ? যদি তাই হয় তাহলে তোমাকে কষ্ট পেতে দেখে তারা যে কষ্ট পাচ্ছেন সেটা কেন বুঝছো না?

আর তারপরে আশা করছো মাত্র কয়েক দিন,কয়েক মাস বা কয়েক বছরের পরিচিতা প্রেমিকা তোমার কষ্ট বুঝবে!তা না বুঝলে খেপে যাচ্ছো,প্রতিহিংসাপরায়ণ হয়ে পড়ছো! এটা বুঝি ভালোবাসা?

ভালো যদি সত‍্যি বাসতে চাও তাহলে তোমার বাবা মা যেমন তোমাকে ভালোবাসেন নিঃস্বার্থ ভাবে,তেমন ভালোবাসো!পারবে?

আর কে বলেছে ভালোবাসার বদলে বিশ্বাসঘাতকতা পাওয়া যায় না? তোমার প্রেমিকা তোমার সঙ্গে চার বছর প্রেম করে,তোমার পয়সায় ফূর্তি করে তোমাকে ছেড়ে অন‍্য একজন কে বিয়ে করেছে।তুমি ভীষন রেগে, মানুষের ওপর বিশ্বাস হারিয়ে ফেলছো,পৃথিবীর সব মেয়েদের তোমার নোংরা, স্বার্থপর, ধান্দাবাজ মনে হচ্ছে?

এর কয়েক বছর পর সব ভুলে তুমি যখন ভাল চাকরি পেয়ে বিয়ে করে বৌ নিয়ে আলাদা হয়ে যাচ্ছো শুধু এই অজুহাতে যে বৌ বাবা মায়ের সঙ্গে অ্যাডজাস্ট করতে পারছে না,তখন তুমি পুরোনো ঘটনা বিস্মৃত!

তুমি তোমার বাবা মায়ের কাছে যতটা ঋণী, তারা তোমার জন্য যতটা করেছেন তার চেয়ে বেশি ক‍রেছিলে নাকি সেই মেয়েটার জন‍্য?

এরপরও বহু ছেলেদের মুখে শোনা যায় মেয়েরা লোভী, টাকার পেছনে ছোটে,বড়লোক ছেলে পেলে পুরোনো প্রেমিক ছেড়ে দৌড়ে গিয়ে মালা দেয় সরকারি চাকুরের গলায়!

মানবো,সব মানবো!আগে আমার প্রশ্নের উত্তর গুলো দাও দেখি!

©®

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top